সব ভাল সফরের শেষটা সিরিজ হারেই হল ভারতের

Sun 10th Feb, 2019 Author: Cricketnmore Team

India, India Vs Newzeland, India in Newzeland

অস্ট্রেলিয়ায় প্রথমবার টেস্ট সিরিজ জয়। দীর্ঘদিন পর ওয়ানডে সিরিজ জয়। তারপর নিউজিল্যান্ডে এসে ৪-১ ওয়ানডে সিরিজ জিতে ওশিয়ানিয়া সফরটা দারুণ হয়েছিল ভারতের। কিন্তু বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে টি টোয়েন্টি সিরিজে নেমে হারতে হল ভারতকে।  

নিউ জিল্যান্ডের মাটি থেকে টি-টোয়েন্টি সিরিজ জয় অধরাই থেকে গেল ভারতের। সেই সঙ্গে পাকিস্তানের টানা ১১টি টি-টোয়েন্টি সিরিজে অপরাজিত থাকার রেকর্ডও ছুঁতে পারল না রোহিতের দল। তবে হাড্ডাহাড্ডি লড়াই হল দুই দলের। 

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। দুই কিউই ওপেনার টিম সেইফার্ট(৪৩) ও কলিন মুনরো (৭২) শুরুতেই ঝড় তোলেন। এরপর কেন উইলিমসন (২৭), কলিন গ্র্যান্ডহোম(৩০), রস টেলরের অপরাজিত ১৪ রানে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২১২ রান তোলে নিউ জিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে প্রথমেই আউট হন শিখর ধাওয়ান। এরপর ইনিংসের হাল ধরেন রেহিত ও বিজয়। রোহিত শর্মা ৩৮ রান করেন। বিজয় শঙ্কর (৪৩), ঋষভ পন্থ (২৮), হার্দিক পাণ্ডিয়া(২১) আর শেষ দিকে দীনেশ কার্তিক (অপরাজিত ৩৩) এহং ক্রুনাল পাণ্ডিয়া (অপরাজিত ২৬) চেষ্টা করলেও শেষ রক্ষা হয়নি। শেষ ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ১৬ রান। ক্রিজে ছিলেন দীনেশ কার্তিক ও ক্রুনাল পান্ডিয়া। শেষ ওভারে বাজিমাত করলেন টিম সাউদি। শেষপর্যন্ত ৬ উইকেট হারিয়ে ২০৮ রান তোলে ভারত।  ৪ রানে জেতে নিউজিল্যান্ড।