:গম্ভীরের অর্ধশতরান,ঘরের মাঠে জয়ী কেকে আর

Fri 14th Apr, 2017 Author: Kumar Prince Mukherjee

Indian premier league 2017

অধিনায়ক গৌতম গম্ভীরের অর্ধশতরান এবং সুনীল নারিনের অসাধারণ ইনিংসের সুবাদে এবারের আইপিএল-এ ঘরের মাঠে প্রথম ম্যাচেই দুর্দান্ত জয় পেল কলকাতা নাইট রাইডার্স। কিংস ইলেভেন পঞ্জাবের ৯ উইকেটে ১৭০ রানের জবাবে ১৬.৩ ওভারেই মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নিল কেকেআর। গম্ভীর ৭২ ও পাণ্ডে ২৫ রানে অপরাজিত থাকলেন। ম্যাচের সেরা নারিন।

এদিন আমলা (২৫), মনন ভোহরা (২৮), গ্লেন ম্যাক্সওয়েল (২৫), ডেভিড মিলার (২৮), ঋদ্ধিমান সাহা (২৫) প্রত্যেকেই বিস্ফোরক শুরু করেও বড় রান পাননি। ফলে নিয়মিত ব্যবধানে উইকেট হারিয়ে নির্ধারিত ২০ ওভারে ১৭০/৯ অবস্থায় শেষ করে পাঞ্জাব। কলকাতার হয়ে উমেশ যাদব ৪টি, ক্রিস ওকস ২টি, সুনীল নারিন, গ্র্যান্ডহোম ও পীযূষ চাওলা ১টি করে উইকেট নেন। এদিন রান তাড়া করতে নেমে গৌতম গম্ভীরের সঙ্গে ওপেন করতে নামেন সুনীল নারিন।

দুরন্ত ছন্দে থাকা ক্রিস লিন আচমকাই চোট পেয়ে কয়েকটি ম্যাচ বসে যাওয়ায় স্বভাবতই চিন্তা গ্রাস করে নাইট শিবিরে ৷ কিন্তু দলের বাকি নাইটরাও যে কোনও অংশে কম নয়, এদিন সেটা ওপেন করতে নেমে বুঝিয়ে দিলেন কেকেআর-এর ‘ওয়ান্ডার ম্যান’ সুনীল নারিন ৷ এদিন পঞ্জাবের ১৭১ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই চমক দেয় কলকাতা নাইট রাইডার্স। অধিনায়ক গম্ভীরের সঙ্গে ওপেন করতে নামলেন নারিন। এর আগে কোনওদিন এই ক্যারিবিয়ান স্পিনারকে ব্যাট হাতে ভাল পারফরম্যান্স করতে দেখা যায়নি। কিন্তু আজ ফাটকা খেলেন গম্ভীর। তাঁর এই চাল খেটে যায়। নারিন ১৮ বলে চারটি বাউন্ডারি ও তিনটি ছক্কার সাহায্যে ৩৭ রান করেন। ফলে শুরুটা দুর্দান্ত করে কেকেআর। তার ফলেই শেষপর্যন্ত অসাধারণ জয় আসে।


OTHER NEWS