টি-টোয়েন্টিতে খেলার যোগ্যতা নেই ধোনির বললেন সৌরভ

Fri 14th Apr, 2017 Author: Kumar Prince Mukherjee

Indian premier league 2017

T20 ক্রিকেটে কি মহেন্দ্র সিং ধোনির আর কোনও প্রয়োজন আছে ? তিনি আদৌ কি এই ফরম্যাটের জন্য ফিট ? এবার প্রশ্ন তুলে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায় ? হঠাৎ করেই ফের ধোনি বিরোধী হাওয়া ক্রিকেটমহলে। মাত্র কয়েকদিন আগে পুনে সুপারজায়ান্টসের মালিক হর্ষ গোয়েঙ্কা ধোনির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তোলেন। জানান, স্টিভ স্মিথকে নতুন অধিনায়ক হিসেবে আনার সিদ্ধান্ত একেবারেই ঠিক। যদিও প্রতিবাদ করেন ধোনির স্ত্রী সাক্ষী,একবারই মাত্র অর্ধশতরান করেছেন। ফলে এই ফরম্যাটে তাকে খেলানো নিয়ে প্রশ্ন  উঠতেই পারে বলে সৌরভের দাবি।  মহারাজের  মতে ধোনি ওয়ান ডে স্পেশালিস্ট। আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে মাহিকে ভারতীয় দলে নেওয়া নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন অনেকেই। সৌরভ অবশ্য সেই দাবি মানতে নারাজ। তার মতে  এখনই ঋষভ পন্থ নয়, ধোনিকেই রাখা উচিত চ্যাম্পিয়ন্স ট্রফির ভারতীয় দলে।  কিন্তু মহারাজের শর্ত ধোনিকেও রান করতে হবে।

ধোনির সম্বন্ধে সৌরভ বলছেন,‘‘ধোনি এখন আর মোটেই ভালো টি-২০ খেলোয়াড় নয়৷শেষ দশ বছরে ওর টি-২০-তে একটাই অর্ধ-শতরান৷আর এটা মোটেই সেরা রেকর্ড নয়৷কিন্তু ওয়ানডে-তে এখনও ধোনি চ্যাম্পিয়ন খেলোয়াড়৷আমি ওকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে নেব৷কিন্তু ওকে রান করতে হবে৷’’ ধোনির হাত থেকে বড় রানের প্রত্যাশায় তাঁর ফ্যানেরা৷দেখার মাহি কোন ম্যাচে জ্বলে ওঠেন!

এবার IPL-এ পুনে সুপারজায়ান্টসের হয়ে তিনটি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে তাঁর স্কোর ১২, ৫ ও ১১ রান। ভারতীয় ক্রিকেটে সব ফরম্যাটের সর্বকালের সেরা অধিনায়ককে নিয়ে ফের প্রশ্ন তুলে দিলেন সৌরভ। এখন তা নিয়েই আলোড়ন পড়ে গেল গোটা দেশে। এবার মহেন্দ্র সিং ধোনির সমালোচনার জবাব দেওয়ার পালা ।


OTHER NEWS