ওয়েস্ট ইন্ডিজের ব্যাটের ঘায়ে কাবু টিম ইন্ডিয়া

Mon 3rd Jul, 2017 Author: Lokesh Dhakad

टीम इंड़िया

স্লো পিচ তার উপরে ব্যটিংয়েও জোর নেই,তার উত্তর দিল ওয়েস্ট ইন্ডিজ,চতুর্থ একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ়ের কাছে ১১ রানে হারল কোহলি ব্রিগেড। পাঁচ ম্যাচের সিরিজ়ে এখন ব্যবধান ১-২। সিরিজ় বাঁচানোর আশা এখনও আছে ক্যারিবিয়ানদের।

রবিবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ১৮৯ তোলে উইন্ডিজ৷ জবাবে টিম ইন্ডিয়ার ইনিংস শেষ হয়ে যায় ১৭৮৷ ১১ রানে মধুর জয় পেল হোল্ডার বাহিনী৷চেজ় ২৪, মহম্মদ ২০ ও বিশুর ১৫ রানে ভর করে ১৯০-র দোরগোড়ায় পৌঁছয় তাদের ইনিংস। বল হাতে ভেলকি দেখান যাদব, পান্ডিয়া। তাঁরা দু’জনেই তিনটি করে উইকেট তুলে নেন। কুলদীপ যাদব নেন ২টি উইকেট। প্রথম দুটি ম্যাচে তিনি তিনটি করে উইকেট নিয়েছিলেন।    ৪৭ তিন উইকেট হারনোর পর দলের হাল ধরেন রাহানে-ধোনি৷ চতুর্থ উইকেটে ৫৪ যোগ করেন তাঁরা৷ রাহানে হাফ সেঞ্চুরি(৬০) করে আউট হন৷ এরপর নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে টিম ইন্ডিয়া৷ ১৭৬ রানে ধোনি(৫৪) আউট হওয়ার পরই দলের হার নিশ্চিত হয়৷ শেষ পর্যন্ত আর দু’রান যোগ করেই বাকি দুটি উইকেট হারায় বিরাটরা৷ উইন্ডিজের পক্ষে ক্যাপ্টেন হোল্ডার ২৭ রানে ৫ উইকেট নেন৷ এদিন ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় উইন্ডিজ৷

স্লো ব্যাটিং শুরু করেন ধোনি। কিছুক্ষণ পর ফিরে যান কেদার যাদব। পান্ডিয়াকে নিয়ে পার্টনারশিপ গড়ার চেষ্টা করেন ধোনি। কিন্তু, তাঁর স্লো ব্যাটিংয়ে চাপ বাড়ে দলের উপর। ১০৮ বলে অর্ধ শতরান পূরণ করেন তিনি। যা তাঁর ক্যারিয়ারের সবথেকে ধীরগতির। ১০৩ বলে প্রথম চার মারেন। এরপর পান্ডিয়া ফিরতে চাপে পড়ে যায় ভারতীয় দল। এক এক করে আউট হন জাদেজা, ধোনিরা। জেতা ম্যাচ হাতছাড়া করে ভারতীয় দল। ক্যারিবিয়ানদের পক্ষে অধিনায়ক জেসন হোল্ডার ৫ উইকেট দখল করেন।