আইপিএল এর জন্য দুহাজার কোটি টাকা বরাদ্দ রাখল ভিভো

Wed 28th Jun, 2017 Author: Lokesh Dhakad

IPL

নাম মাত্র দুটি সংখ্যার কিন্তু তাতে কি পাঁচ বছর স্পনসর করতে দুহাজার কোটি  টাকা তো দিতে হচ্ছে,আগামী ৫ বছরের জন্য আইপিএল-এর টাইটেল স্পন্সরশিপের বরাত ধরে রাখল চিনা মোবাইল প্রস্তুতকারী সংস্থা ভিভো।২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত আইপিএলের মূল স্পনসর হিসেবে দেখা যাবে এই সংস্থাটিকে। চুক্তির মোট মূল্য ২১৯৯ কোটি টাকা।

গত দুবছরের তুলনায় ৫৫৪ শতাংশ বর্ধিত মূল্যে ২,১৯৯ কোটি টাকায় এই সত্ত্ব কিনে নিয়েছে ভিভো'।  

২০১৬ এবং ২০১৭ আইপিএল টাইটেল কিনতে ভিভো খরচ করেছিল ২০০ কোটি টাকা। প্রতি বছর ১০০ কোটি টাকা, বিগত দু বছর ভিভো'র সঙ্গে এই চুক্তিই চলছে বিসিসিআইয়ের। সেই চুক্তি শেষ হওয়ার পরই নতুন ভাবে চুক্তি করার জন্য নিলামের আয়োজন করে বিসিসিআই। সেই নিলামে ভারতীয় দলের স্পনসর 'অপ্পো' মোবাইলকে টেক্কা দিয়ে আইপিএল টাইটেল সত্ত্ব নিজেদের পকেটে পুরে নিল 'ভিভো'। নিলামে আইপিএল টাইটেল সত্ত্ব কিনে নিতে ১,৪৩০ কোটি টাকা পর্যন্ত দর হেঁকেছিল অপ্পো। কিন্তু দিনের শেষে ভিভোর দেওয়া ২,১৯৯ কোটি টাকার মোটা অঙ্কের সামনে কার্যত দাঁড়াতেই পারেনি আর কোনও সংস্থা। 

সূত্রের খবর, পাঁচ বছরের জন্য এই সংস্থাটি ১৪৩০ কোটি টাকার বিড দিয়েছিল। এই প্রসঙ্গে আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্ল বলেন, আগামী পাঁচ বছর প্রধান স্পনসর হিসেবে ভিভো থেকে যাওয়ায় আমরা আনন্দিত। গত ২ বছর ধরে সংস্থার সঙ্গে আমাদের সম্পর্ক দুর্দান্ত।